সকল মেনু

আইএসের জন্মদাতা আমেরিকা বাংলাদেশে ঢুকতে চায়: মার্কিন যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনায় স্বরাষ্ট্রমন্ত্রী ও খাদ্যমন্ত্রী

মার্কিন যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনায় স্বরাষ্ট্রমন্ত্রী ও খাদ্যমন্ত্রী
মার্কিন যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনায় স্বরাষ্ট্রমন্ত্রী ও খাদ্যমন্ত্রী

২৮ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : মার্কিন যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, আইএসএর জন্মাদাতারা বিশ্বের বিভিন্ন দেশে আইএস আছে বলে সেই সব দেশে প্রবেশ করেছে। এবার তাদের দৃষ্টি বাংলাদেশের দিকে।

তাই তারা যেখানে আইএসএর কোনো অস্তিত্ব নেই সেখানেও আইএস খুঁজ করছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বাংলাদেশে আইএস-এর কোন কার্যকলাপ নেই। দেশকে অকার্যকর করার জন্যই আইএসের নাম ব্যবহার করে দেশে বিভাজন সৃষ্টি করা হচ্ছে।

শনিবার দুপুরে রাজধানীর কামরাঙ্গীরচরে মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের সঙ্গে এক আলোচনা সভায় তিনি বক্তব্য রাখেন।

তিনি বলেন, ‘আপনারা উপলব্ধিও করতে পারবেন না যে বাংলাদেশ নিয়ে কী ষড়যন্ত্র হচ্ছে। যারা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশে সপ্তম নৌবহর পাঠিয়েছিল।

যারা বিভিন্ন দেশে জঙ্গিদের জন্ম দেয়, আইএসের জন্মদাতা আমেরিকা, জঙ্গিদের মূল জন্মদাতা আমেরিকা।’

খাদ্যমন্ত্রী আরো বলেন, ‘আজকে তারাই বিভিন্ন দেশে মার খাচ্ছে। তারা বলছে, জঙ্গি দমনে বাংলাদেশের সাথে আছি, এটা নতুন ষড়যন্ত্র।

বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র বানিয়ে কোনভাবে বাংলাদেশে প্রবেশের চেষ্টা চলছে।’

একই অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আফগানিস্তান-পাকিস্তানের পর ইরাক-লিবিয়া-সিরিয়াকে শেষ করে এখন বাংলাদেশ আন্তর্জাতিক ষড়যন্ত্রের লক্ষ্যবস্তুতে পরিণত হচ্ছে।’

‘কোন একটা ঘটনা ঘটলেই ৫ মিনিটের মধ্যে মধ্যপ্রাচ্য থেকে আমেরিকায় একটি বার্তা চলে যায়। তখন আমেরিকার সাইট নামক প্রতিষ্ঠান বলে এটা আইএস করেছে।

তিনি বলেন, ‘আইএস নামে কোন সংগঠন বাংলাদেশে নেই। তাদের কোন অস্তিত্ব বাংলাদেশে নেই। আইএসের নাম দিয়ে আমাদের মধ্যে একটি বিভেদ সৃষ্টি করতে এবং বিভেদের সুযোগ নিয়ে আজকে আমাদের অকার্যকর করার চেষ্টা করা হচ্ছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top