সকল মেনু

শনিবার বিএফইউজের নির্বাচন

শনিবার বিএফইউজের নির্বাচন
শনিবার বিএফইউজের নির্বাচন

ঢাকা, ২৭ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাহী পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচন আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে।
সাংবাদিকদের শীর্ষ সংগঠন বিএফইউজে’র দুই বছর মেয়াদকালের জন্য অনুষ্ঠিতব্য এই নির্বাচনে জলিল-কামাল পরিষদ এবং আলতাফ মাহমুদ ও মোল্লা জালাল পরিষদ এবং প্যানেলের বাইরে মহাসচিব পদে ওমর ফারুক এবং ঢাকায় যুগ্ম-মহাসচিব পদে আব্দুল মজিদ ও সদস্য পদে একজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচনে সভাপতি পদে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও বিএফইউজের সাবেক মহাসচিব আলতাফ মাহমুদ এবং বিএফইউজের বর্তমান মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মহাসচিব পদে তিনজন প্রার্থী যথাক্রমে ওমর ফারুক (বাসস) ও বর্তমান কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল (বাসস), মোল্লা জালাল (এনএনবি), কোষাধ্যক্ষ পদে মধুসূদন মন্ডল (বাসস) ও আতাউর রহমান (বাসস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বিএফইউজে’র সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ পদে সারাদেশের ৩ হাজার ২৬৩ জন ভোটারের ভোটে নির্বাচিত হবেন। বাকী পদগুলোতে বিভাগ অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে।
ঢাকা বিভাগে সহ-সভাপতি পদে নাসিমুন আরা হক মিনু (সংবাদ) ও জাফর ওয়াজেদ (জনকন্ঠ), যুগ্ম-মহাসচিব পদে রফিকুল ইসলাম সবুজ (সকালের খবর), অমিয় ঘটক পুলক (ডেইলী অবজারভার) ও আবদুল মজিদ (বৈশাখী টেলিভিশন) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বিএফইউজের নির্বাহী পরিষদের ৪ সদস্য পদের জন্য মফিদা আকবর ও জাকিরুল ইসলাম (দৈনিক ইত্তেফাক), স্বপন দাস গুপ্ত (দৈনিক বর্তমান), শফিউদ্দিন আহমদ বিটু (দৈনিক নয়াদিগন্ত), মজুমদার জুয়েল (একুশে টেলিভিশন), সৈয়দ ইশতিয়াক রেজা (একাত্তর টেলিভিশন), কাজী গোলাম আলাউদ্দিন (বাসস) ও আনোয়ারুল করিম রাজু (আমাদের অর্থনীতি ) ও মো. আবদুল খালেক লাভলু (দৈনিক আওয়ার বাংলাদেশ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
প্রধান নির্বাচন কমিশনার আবু তাহের জানান , আগামীকাল সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকাসহ দেশের ১০টি সাংবাদিক ইউনিয়নের ৩ হাজার ২৬৩ জন সদস্য সরাসরি ভোট প্রদানের মাধ্যমে দুই বছরের জন্য বিএফইউজে’র নির্বাহী কমিটির নেতা নির্বাচন করবেন। ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top