খেলা

আশরাফুলের ব্যাংক হিসাব জানতে চায় এনবিআর

531.thumbnailখেলা:ক্রিকেটার মোহাম্মদ আশরাফুলের ব্যাংক হিসাব আজ থেকে জব্দ করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। বৃহস্পতিবার দেশের সব ব্যাংকে এ-সংক্রান্ত নির্দেশনা পাঠিয়ে বাংলাদেশ ব্যাংক।আয়কর অধ্যাদেশের বিশেষ ধারা অনুসারে এনবিআর এ পদক্ষেপ নিয়েছে। এর ফলে আশরাফুল দেশের কোনো ব্যাংকে নিজস্ব হিসাব থেকে কোনো ধরনের লেনদেন করতে পারবেন না। রাজস্ব বোর্ডের গোয়েন্দা শাখা সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল (সিআইসি) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।
গত ৪ জুন বিপিএলে ম্যাচ পাতানোর দোষ স্বীকার করে জাতির কাছে ক্ষমা চান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। নিজ বাসায় সাংবাদিকদের কাছে ম্যাচ পাতানোর দায় স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন তিনি।
এর আগে ৪ জুন দুপুরে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে মোহাম্মদ আশরাফুলকে গত ৪ জুন সাময়িকভাবে নিষিদ্ধ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবি সভাপতি বলেন, ‘আকসুর (আইসিসি দুর্নীতি দমন বিভাগ) তদন্তের ওপর ভিত্তি করেই আশরাফুলকে সব ধরনের ক্রিকেট থেকে সাময়িকভাবে দূরে রাখার সিদ্ধান্ত হয়েছে। চূড়ান্ত প্রতিবেদন আসার পর স্থায়ী পদক্ষেপ নেয়া হবে।’