বরিশাল

বরিশাল বোর্ডের চেয়ারম্যানের নামে শিক্ষার্থীদের কাছ থেকে উৎকোচ উত্তোলন

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী:বরিশাল বোর্ডের চেয়ারম্যানসহ যথাযথ কর্তৃপক্ষকে উৎকোচ দেয়ার নাম করে শিক্ষার্থীদের কাছ থেকে ৮০ টাকার রেজিষ্ট্রেশন ফি স্থলে ৪’শ টাকা নেয়ার অভিযোগ পাওয়া গেছে। পটুয়াখালীর দশমিনায় কেন্দ্রিয় মাধ্যমিক বিদ্যালয়ে ঘটে উৎকোচ নেয়ার ঘটনা। খোদ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিজেই উৎকোচ দেয়ার তথ্য দেন সংবাদ কর্মীদের।

জানা যায়, চলতি জেএসসি পরীক্ষায় বোর্ড নির্ধারিত রেজিস্ট্রেশন ফি ৮০ টাকা নির্ধারণ করা হয়। পটুয়াখালীর কেন্দ্রিয় দশমিনা মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের থেকে ৮০ টাকার পরিবর্তে বিধি বহিভূত ভাবে ৪শ’ টাকা ফি আদায় করা শুরু করেন।

বিদ্যালয় সূত্রে জানায়, চলতি জেএসসি পরীক্ষায় ১শ’ ৬৫ ছাত্র-ছাত্রীর রেজিস্ট্রেশন করা হয়। বিদ্যালয় কর্তৃপক্ষ সকল কার্যক্রম সম্পন্ন করার জন্য ল্যাব এ্যাসিস্ট্যেন্ট মোঃ হাবিবুর রহমানকে দায়িত্ব দেয়। মোঃ হাবিবুর রহমান ৮০ টাকার স্থলে ৪শ’ টাকা আদায় করছে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে। এই টাকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের আওতায় খরচ করার কথা। এ বিষয় দশমিনা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সালাউদ্দিন সৈকত বলেন, ফি বেশি নেয়া হচ্ছে কথাটি মিথ্যা নয়। কিন্তু বোর্ডে রেজিস্ট্রেশন করাতে টট লিস্টের সাথে চেয়ারম্যানসহ সকলকে বারতি টাকা দিতে হয়। আমি কোন টাকা আত্মসাৎ করার জন্য উঠাইনি।

এ ব্যাপারে জেলা প্রশাসক, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও বোর্ড চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করা হলে তারা বিষয়টি খতিয়ে দেখছেন বলে জানান।