শিক্ষাঙ্গন সিলেট

সরাজগঞ্জে পলিটেকি ইন্সস্টিটিউট এর শিক্ষার্থীদের সড়ক অবরোধ

sssssssssssssssssssssssদিলীপ গৌর,সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ পলিটেকনিক ইন্সস্টিটিউটের ছাত্রদের সাথে ব্যাটারী চালিত রিক্সা চালকরা দ্বন্দের জের ধরে সিরাজগঞ্জ-কাজিপুর সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। ১ঘন্টা পর পুলিশের আশ্বাসে অবরোধ প্রত্যাহার। ২৪ ঘন্টার মধ্যে চালককে ধরতে না পারলে আবারও সড়ক অবরোধের ঘোষণা শিক্ষার্থীদের।

প্রত্যক্ষদর্শী ও আহত ৪র্থ সেমিস্টারের শিক্ষার্থী শাওন আহম্মেদ চৌধুরী জানান, গত কাল দুপুরে সিরাজগঞ্জ গামী একটি ব্যাটারী চালিত রিক্সায় তাদের দুই শিক্ষককে তুলতে বললে শিক্ষকদের না উঠিয়ে চালক কয়েকজন ছাত্রীকে উঠায়। এতে ছাত্রদের সাথে রিক্সা চালকদের বাক বিতন্ডা হয়।

তারই জের ধরে গতকাল সন্ধ্যায় শহরের কাঠেরপুল এলাকায় শাওন, রাসেল ও শাকিলকে রিক্্রা চালকরা ধরে লাঠিপেটা ও ছুরিকাঘাত করে। ছুরিকাঘাতে শাওনের চোঁখ ক্ষতিগ্রস্থ সহ ৩ জনই গুরুতর জখম হয়।

ঘটনা জানাজানি হলে আজ সকাল ৯টার সময় পলিটেকনিক গেট এর সামনে সিরাজগঞ্জ-কাজিপুর সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এছাড়াও বেশ কিছু ব্যাটারী চালিত রিক্সা ক্যাম্পাসে আটকে রাখে তারা।

প্রায় ১ ঘন্টা পরে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থলে পৌছে রিক্সা চালকদের গ্রেফতারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

তবে আগামী ২৪ ঘন্টার মধ্যে আসামী ধরতে পুলিশ ব্যর্থ হলে আগামী শনিবার আবারও সড়ক অবরোধ সহ কঠিন কর্মসূচীর হুসিয়ারী দেন শিক্ষার্থীরা।