চট্টগ্রাম জাতীয়

কালেক্টরেট সহকারীদের পূর্ণদিবস কর্মবিরতী

Noakhali Pic (news1)কামাল হোসেন মাসুদ,নোয়াখালী: কালেক্টরেট সহকারী সমিতি নোয়াখালী জেলা শাখা পদবী পরিবর্তন ও বেতন বৈষম্য দূরীকরণের দাবিতে পূর্ণদিবস কর্মবিরতী, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বৃহস্পতিবার সকাল ১০টায় কর্মবিরতীর ঘোষণা দিয়ে নিজ নিজ কর্মস্থল থেকে বের হয়ে তাঁরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নেয় এবং বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

সমাবেশে সমিতির জেলা শাখার সভাপতি সামছু উদ্দিন বেলালের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রাক্তন সভাপতি নূর আলম মিন্টু, সিনিয়র সহ-সভাপতি শাহ্ আলম, সাংগঠনিক সম্পাদক পিংকু কুমার পাল, নির্বাহী সদস্য লুৎফর রহমান, নূরুল হক, মাঈন উদ্দিন বাহার প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘ ১২ বছর পর্যন্ত তাঁরা শান্তিপূর্ণ আন্দোলন করে আসছে। সেই ১২ বছর আগের অবস্থানে তাদের পদবী ও বেতন ভাতা রয়েছে। তাঁরা আরও বলেন, আন্দোলনের কারণে প্রধানমন্ত্রী দাবী আদায়ে সম্মতি দিলেও আমলাতান্ত্রিক জটিলতার কারণে তাদের নায্য দাবি মেনে নেয়া হচ্ছে না। একই পদে জীবনের শেষদিন পর্যন্ত তাদেরকে চাকুরী করতে হয়। এছাড়া তাদের বেতন ভাতাও বাড়ানো হচ্ছে না। বক্তারা অনতিবিলম্বে তাদের নায্য দাবি মেনে নেয়ার জন্য কর্তৃপক্ষকের জোর দাবি জানান। নচেৎ আরও কঠিন আন্দোলনের ডাক দিবে।