খেলা

ক্যারিবীয় সফরে আফ্রিদি-উমর আকমল

cdffdgকরাচি: ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে ফিরতে মরিয়া পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে হতাশ করলেন না নির্বাচকরা। এ মাসের শেষদিকে ক্যারিবিয়ায় ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন তিনি। সুযোগ পেয়েছেন উমর আকমলও।

ফর্মহীনতায় সম্প্রতি চ্যাম্পিয়নস ট্রফি থেকে বাদ দেওয়া হয়েছিল আফ্রিদিকে। তবে আটজাতির ওই টুর্নামেন্টে খেলা দুজন তারকা বাদ পড়েছেন এই সফর থেকে। উইকেটরক্ষক কামরান আকমল ও অলরাউন্ডার শোয়েব মালিককে রাখেননি নির্বাচকরা।

ওয়ানডে দলে নতুন মুখ ২১ বছরের উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান। সম্ভবত কামরানের শূন্যস্থান পূরণ করতে দলে নেওয়া হয়েছে তাকে। উদ্বোধনী ব্যাটসম্যান আহমেদ শেহজাদও দুই ফরম্যাটে অন্তর্ভুক্ত হয়েছেন। এদিকে দশ বছর ধরে ঘরোয়া ক্রিকেট খেলা ৩৪ বছরের জুলফিকার বাবরের জায়গা হয়েছে টি-টোয়েন্টিতে।

এই সফরে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান।

ওয়ানডে দল: মিসবাহ উল হক (অধিনায়ক), নাসির জামশেদ, আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, আসাদ শফিক, উমর আকমল (উইকেটরক্ষক), শহীদ আফ্রিদি, সাঈদ আজমল, ওয়াহাব রিয়াজ, জুনাইদ খান, মোহাম্মদ ইরফান, আসাদ আলী, উমর আমিন, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আব্দুর রেহমান ও হ্যারিস সোহেল।

টি-টোয়েন্টি দল: মোহাম্মদ হাফিজ (অধিনায়ক), নাসির জামশেদ, আহমেদ শেহজাদ, হ্যারিস সোহেল, উমর আকমল (উইকেটরক্ষ), হাম্মাদ আজম, শহীদ আফ্রিদি, সাঈদ আজমল, সোহেল তানভির, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ ইরফান, আসাদ আলী, উমর আমিন, জুলফিকার বাবর ও জুনাইদ খান।