জাতীয়

প্রাণ গুড়া মশলা মনোহর ইফতার আরব আমিরাতে চিত্রায়িত

Chanal-I-Saimon--BG-72520130703040314 (1)ঢাকা: পবিত্র রমজান মাসে চ্যানেল আইতে প্রতিদিন প্রচার হবে প্রাণ গুড়া মশলা মনোহর ইফতার।রন্ধনশিল্পী কেকা ফেরদৌসীর উপস্থাপনা ও পরিচালনায় সংযুক্ত আরব আমিরাতে চিত্রায়িত হয়েছে অনুষ্ঠানটি।বুধবার দুপুরে তেজগাঁওয়ে চ্যানেল আই ভবনে সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরা হয়।সংবাদ সম্মেলনে জানানো হয়, অনুষ্ঠানটি ১৫ বছর ধরে চ্যানেল আইতে চলছে। এবারের ১৫ বছর পূর্তি অনুষ্ঠানটির টাইটেল স্পন্সর প্রাণ গুড়া মশলা।

এসময় উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, প্রাণের পরিচালক ইলিয়াস মৃধা, প্রাণের চিফ অব এক্সপোর্ট মিজানুর রহমান, রন্ধনশিল্পী কেকা ফেরদৌসী, চ্যানেল আইয়ের অনুষ্ঠানন বিভাগের প্রধান আমীরুল ইসলাম প্রমুখ।

ইলিয়াস মৃধা বলেন, মনোহর ইফতার গত বছর থেকে আমরা স্পন্সর করছি। দুবাইতে প্রাণ গ্রুপের অপারেশনের ১০ বছর পূর্তি হয়েছে। আগামী বছর মালয়েশিয়ায় করার উদ্যোগ নেবো। দেশের ৭৮ হাজার কৃষকের কাছ থেকে মশলা সংগ্রহ করি।

মিজানুর রহমান বলেন, প্রাণ-আরএফএল বিশ্বের ৮৮ টি দেশে পণ্য রপ্তানী করেছে। আমাদের লক্ষ্য প্রবাসী বাংলাদেশিদের কাছে আমাদের পণ্য পৌঁছে দেয়া। প্রাণের পণ্য বিশ্বব্যাপী বাংলাদেশিদের কাছে জনপ্রিয়। আমরা এগিয়ে যাবো।

কেকা ফেরদৌসী বলেন, গত বছর সৌদিআরবে প্রোগ্রাম তৈরি করেছি। এবার আরব আমিরাতে ১৫ দিন ৭টি শহরে কাজ করেছি। আমি আশা করি বিশ্বের সব দেশের বাংলাদেশিরা আরব আমিরাতের বাংলাদেশীদের খাবারের স্বাদ ভোগ করবে। মনোহর ইফতার সবাই পছন্দ করছে। প্রতিবছর অনুষ্ঠানে পরিবর্তন আনা হয়েছে। আগামীতে নতুন চমক নিয়ে আসবো।

অনুষ্ঠানে মনোহর ইফতারে ১৫ বছরের ওপর একটি প্রদর্শনী করা হয়। এতে সদ্য প্রয়াত অভিনেত্রী মিতা নূরের রান্নার একটি অংশ দেখানো হয়।

ফরিদুর রেজা সাগর বলেন, অনুষ্ঠানটি টিভিতে রান্নার অনুষ্ঠানকে জনপ্রিয় করতে ভূমিকা রেখেছে। শুরুতে আমার মধ্যে দ্বিধা কাজ করেছিলো। এখন প্রমাণ হয়েছে এটি একটি সফল অনুষ্ঠান।

আমীরুল ইসলাম বলেন, রান্না টিভিতে জনপ্রিয় করা ছাড়াও রান্না বিষয়ে বই লিখেছেন কেকা ফেরদৌসী। এখন দেশের বাইরের রান্না নিয়ে কাজ চলছে। এবারে সংযুক্ত আরব আমিরাতে চিত্রায়িত করা হয়েছে। স্বাস্থ্য ও পুষ্টিকর রান্না অনেক সুন্দরভাবে তুলে ধরছেন কেকা ফেরদৌসী। মনোহর ইফতার একটি জনপ্রিয় টিভি অনুষ্ঠান।