সকল মেনু

সাকা-মুজাহিদের ফাঁসি: একই দড়িতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর

একই দড়িতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর
একই দড়িতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর

২২ নভেম্বর ২০১৫, নিরাপদ নিউজ : মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ি কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াতের সেক্রেটারী জেনারেল আলী আহসান মো: মুজাহিদকে একই সময়ে একই দড়িতে ঝুলিয়ে তাদের মৃত্যুদণ্ডকার্যকর করা হয়েছে বলে জানা গেছে।

শনিবার দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে তাদের একই সাথে একই দড়িতে ঝুলিয়ে তাদের মৃত্যুদন্ড কার্যকর করা হয়।

এর আগে দুটি অ্যাম্বুলেন্স কারাগারে প্রবেশ করে। রাতে সাকা চৌধুরীকে গোসল করানো হয়। এরপর খেতে দেওয়া হয়। তারপর দুই রাকাত নফল নামাজ পড়েন তিনি। এরপর ঢাকা কেন্দ্রীয় কারাগারের মসজিদের ইমাম মনির হোসেন তাকে তওবা পড়ান।

এদিকে মৃত্যুদণ্ডের আসামি আলী আহসান মোহাম্মদ মুজাহিদের পরিবার তার সঙ্গে সাক্ষাৎ শেষে কারাগার থেকে বেরিয়ে আসার পর ফাঁসি কার্যকরের চূড়ান্ত প্রস্তুতি শুরু হয়েছে। অন্যদিকে রাত ১২টা ২৫ মিনিটে ২০ জন বিশেষ কারারক্ষী কারাগারে প্রবেশ করেন। এর মধ্যে ২০ সশস্ত্র কারারক্ষী। এই ২০ জন ফাঁসির মঞ্চ ঘিরে অবস্থান নিয়েছেন।

এরই মধ্যে চারটি অ্যাম্বুলেন্স কারাফটকে প্রস্তুত রাখা হয়েছে। যার মধ্যে দুটি লাশবাহী অ্যাম্বুলেন্স রয়েছে। এই দুই অ্যাম্বুলেন্সে মানবতাবিরোধী দুই অপরাধীর লাশ কড়া নিরাপত্তায় তাদের নিজ নিজ গ্রামের বাড়িতে পৌঁছে দেওয়া হবে।

এর আগে ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন ফাঁসি কার্যকরের সঙ্গে সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারা। জানা গেছে, এ-সংশ্লিষ্ট ১২ জন কর্মকর্তা কারাগারে প্রবেশ করেন। তাদের তত্ত্বাবধায়নে ফাঁসি কার্যকর করার শেষ মুহূর্তের প্রস্তুতি সম্পন্ন করা হয়।

মানবতাবিরোধী অপরাধের আসামি সাকা চৌধুরীর প্রাণভিক্ষার আবেদন শনিবার নাকচ করেন রাষ্ট্রপতি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top