সকল মেনু

গাজীপুরের টঙ্গীতে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা শুরু: ৮-১০ ও ১৫-১৭ জানুয়ারী

গাজীপুরের টঙ্গীতে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা শুরু
গাজীপুরের টঙ্গীতে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা শুরু

মুহাম্মদ আতিকুর রহমান আতিক, ২০ নভেম্বর ২০১৫, নিরাপদ নিউজ : গাজীপুরের টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমা ময়দানে ২০ নভেম্বর শুক্রবার সকাল থেকে শুরু হযে়ছে তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমার প্রাক-প্রস্তুতিমূলক জোড় ইজতেমা। প্রতিবছর বিশ্ব ইজতেমার শুরু হওয়ার ৪০ দিন আগে পাঁচ দিনের এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়।

৫ দিনব্যাপী এ জোড় ইজতেমায় দেশ-বিদেশের লাখো ধর্মপ্রাণ মুসল্লি অংশ নিযে়ছেন। কালেমা, নামাজ, ঈমান-আমল, জান্নাত-জাহান্নাম ও তাবলীগের উদ্দেশ্য, মেহনত সর্ম্পকে এ জোড় ইজতেমায় মুরুব্বিরা দাওয়াতের মাধ্যমে ছয় উসুলের মৌলিক বিষয়াদির ওপর বিস্তারিত বয়ান করবেন।
ইতোমধ্যে তাবলীগ জামায়াত কর্মীরা টঙ্গীর তুরাগ নদীর তীরে জমাযে়ত হযে়ছেন। জোড় ইজতেমার প্রথম দিন শুক্রবার হওয়ায় প্রতি বছরের মতো শুক্রবারও ঢাকা, গাজীপুরসহ আশপাশের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা জুম্মার নামাজে অংশগ্রহণ করেন। জোড় ইজতেমা উপলক্ষে ময়দানের ভিতর ও বাইরে নিরাপত্তা জোরদার করা হযে়ছে। মোতাযে়ন করা হযে়ছে পুলিশসহ বিভিন্ন আইনশৃংখলা বাহিনীর সদস্য।

ইজতেমা ময়দানের মুরুব্বি প্রকৌশলী গিয়াসউদ্দিন জানান, আগামি ২০১৬ সালের ৮ জানুয়ারী শুক্রবার থেকে ১০ জানুয়ারী রবিবার প্রথম পর্ব এবং ৪ দিন বিরতির পর ১৫ জানুয়ারী শুক্রবার ২য় পর্বের বিশ্ব ইজতেমা শুরু হযে় ১৭ জানুয়ারী রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিযে় সমাপ্তি ঘটবে।

বিশ্ব ইজতেমাকে সুন্দর ও সফলভাবে সম্পন্ন করার জন্য জোড় ইজতেমার মাধ্যমে প্রাক-প্রস্তুতিমূলক কার্যক্রম গ্রহণ করা হয়। বিভিন্ন মেয়াদের চিল্লাধারী মুসল্লিরা এ জোড় ইজতেমায় অংশ নেন এবং জোড় ইজতেমা শেষে বিভিন্ন অঞ্চলে তারা তাবলীগী কাজে ছডি়যে় পডে়ন। অনুষ্ঠেয় দুই পর্বের বিশ্ব ইজতেমার নানা দিক নিযে় জেলা উপজেলা পর্যাযে়র তাবলিগ নেতাদের সঙ্গে পরামর্শ (মসোয়ারা) করা হবে।

ইজতেমার মুরুব্বি আব্দুন নূর জানান, সকাল ৯টায় জোড় ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হযে়ছে। ২৪ নভেম্বর মঙ্গলবার দুপুরে দোয়ার মাধ্যমে জোড় ইজতেমা শেষ হবে।

টঙ্গী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, ইতোমধ্যে পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরাপত্তাদানে নিযে়াজিত রযে়ছে। পাশাপাশি র‌্যাবসহ বিভিন্ন গোযে়ন্দা সংস্থার সদস্যরা কঠোর নিরাপত্তা বলযে়র মাধ্যমে মুসল্লিদের সার্বক্ষণিক নিরাপত্তায় নিযে়াজিত থাকবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top