সকল মেনু

বাংলাদেশে বিনিয়োগ করতে কোরীয় উদ্যোক্তাদের প্রতি রাষ্ট্রপতির আহবান

file (6)
ঢাকা, ১৭ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : রাষ্ট্রপতি আবদুল হামিদ বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করায় বাংলাদেশে আরো বিনিয়োগ করার জন্য দক্ষিণ কোরীয় উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে দক্ষিণ কোরিয়ার নবনিযুক্ত রাষ্ট্রদূত অহন সেওঙ-ডু পরিচয়পত্র পেশ করার সময় তিনি এ আহবান জানান।
সাক্ষাতের পরে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসস’কে জানান, রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, দক্ষিণ কোরিয়া বাংলাদেশের ভালো বন্ধু এবং উভয় দেশ একে অপরের উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করছে।
রাষ্ট্রদূত অহন সেওঙ-ডু বলেন, বাংলাদেশের উন্নয়নের জন্য দক্ষিণ কোরিয়া ভালো অংশীদার।
তিনি আরো বলেন, দক্ষিণ কোরিয়ার সরকার বাংলাদেশের অবকাঠামো উন্নয়ন এবং আইসিটিসহ বিভিন্ন খাতে সহযোগিতা বৃদ্ধি করতে আগ্রহী।
এর আগে, বাংলাদেশে নবনিযুক্ত মালদ্বীপের হাইকমিশনার মোহাম্মদ আসিম বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে তার পরিচয়পত্র পেশ করেন।
রাষ্ট্রপতি আবদুল হামিদ ঢাকায় মালদ্বীপের আবাসিক মিশন পুনরায় চালু করার জন্য সে দেশের সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই উদ্যোগের মাধ্যমে দুইদেশের মধ্যে সম্পর্ক আরো জোরদার হবে।
হাইকমিশনার মোহাম্মদ আসিম বলেন, মালদ্বীপ বাংলাদেশের সাথে সম্পর্ক উন্নয়নের ওপর গুরুত্বারোপ করে। আসিম বলেন, হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালনকালে তিনি বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক সম্প্রসারণের লক্ষ্যে কাজ করবেন।
এর আগে, দুই বিদেশী দূত বঙ্গভবনে এসে পৌঁছালে রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্ট তাদের পৃথকভাবে ‘গার্ড-অব- অনার’ প্রদান করে।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top