রংপুর রাজনীতি

রংপুর কারমাইকেল কলেজে শিবিরের ১০টি ককটেল বিস্ফোরণ

image_26489রংপুর অফিস: হরতালের আগের দিন মঙ্গলবার রাত ৯ টার দিকে শিবির কর্মীরা রংপুর কারমাইকেল কলেজ ক্যাম্পাসে ১০ টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এতে কেউ হতাহত না হলেও আবাসিক হলে অবস্থানরত ছাত্রী এবং কোয়াটারের শিক্ষক-কর্মকর্তাদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। এদিকে, রাতে নগরীর শাপলা চত্বর এলাকা থেকে পুলিশ ৪ জনকে আটক করেছে। তবে তাদের নাম জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, কলেজ ক্যাম্পাস এলাকায় শতাধিক শিবির কর্মী জড়ো হয়ে আচমকা মিছিল নিয়ে ক্যাম্পাসের প্রশাসনিক ও একাডেমিক ভবনে ৪টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। তারা আবারও আচমকা মিছিল নিয়ে ২য় ও ৩য় ভবনের দিকে যায় এবং সেখানেও ৬ টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। পরে তারা ওসমানি ছাত্রাবাসের পাশ দিয়ে পালিয়ে যায়। বর্তমানে কলেজ খোলা রয়েছে এবং বৃহস্পতিবার বিভিন্ন শ্রেণিতে পরীক্ষা রয়েছে। কলেজ চলাকালীন সময়ে এ ঘটনা না ঘটিয়ে রাতের সময়টা তারা বেছে নিল কেন তা সন্দেহের উদ্রেক করেছে অনেকের মাঝেই। লুবনা নামে জাহানারা ইমাম ছাত্রী নিবাসের ছাত্রী জানান রাতে পরপর ৮-১০টি ককটেলের শব্দে আমরা ভীত হয়ে পড়ি।

এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোখছেদ আলী সাংবাদিকদের জানান ঘটনাটি পুলিশকে জানানো হয়েছে। কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহবুদ্দিন খলিফাও ককটেল বিস্ফোরণের কথা স্বীকার করে বলেন, ওই ঘটনার পরপরই শাপলা চত্বর ও লালবাগ এলাকায় অভিযান চালিয়ে ৪ জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। তিনি বলেন, আজকের হরতালে মানুষের মাঝে ভীতি সঞ্চার করার জন্যই শিবির কর্মীরা এসব করছে।