সকল মেনু

রংপুর কারমাইকেল কলেজে শিবিরের ১০টি ককটেল বিস্ফোরণ

image_26489রংপুর অফিস: হরতালের আগের দিন মঙ্গলবার রাত ৯ টার দিকে শিবির কর্মীরা রংপুর কারমাইকেল কলেজ ক্যাম্পাসে ১০ টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এতে কেউ হতাহত না হলেও আবাসিক হলে অবস্থানরত ছাত্রী এবং কোয়াটারের শিক্ষক-কর্মকর্তাদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। এদিকে, রাতে নগরীর শাপলা চত্বর এলাকা থেকে পুলিশ ৪ জনকে আটক করেছে। তবে তাদের নাম জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, কলেজ ক্যাম্পাস এলাকায় শতাধিক শিবির কর্মী জড়ো হয়ে আচমকা মিছিল নিয়ে ক্যাম্পাসের প্রশাসনিক ও একাডেমিক ভবনে ৪টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। তারা আবারও আচমকা মিছিল নিয়ে ২য় ও ৩য় ভবনের দিকে যায় এবং সেখানেও ৬ টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। পরে তারা ওসমানি ছাত্রাবাসের পাশ দিয়ে পালিয়ে যায়। বর্তমানে কলেজ খোলা রয়েছে এবং বৃহস্পতিবার বিভিন্ন শ্রেণিতে পরীক্ষা রয়েছে। কলেজ চলাকালীন সময়ে এ ঘটনা না ঘটিয়ে রাতের সময়টা তারা বেছে নিল কেন তা সন্দেহের উদ্রেক করেছে অনেকের মাঝেই। লুবনা নামে জাহানারা ইমাম ছাত্রী নিবাসের ছাত্রী জানান রাতে পরপর ৮-১০টি ককটেলের শব্দে আমরা ভীত হয়ে পড়ি।

এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোখছেদ আলী সাংবাদিকদের জানান ঘটনাটি পুলিশকে জানানো হয়েছে। কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহবুদ্দিন খলিফাও ককটেল বিস্ফোরণের কথা স্বীকার করে বলেন, ওই ঘটনার পরপরই শাপলা চত্বর ও লালবাগ এলাকায় অভিযান চালিয়ে ৪ জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। তিনি বলেন, আজকের হরতালে মানুষের মাঝে ভীতি সঞ্চার করার জন্যই শিবির কর্মীরা এসব করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top