রাজশাহী হটনিউজ স্পেশাল

রাজশাহী বিভাগের পরিবহণ ধর্মঘট প্রত্যাহার

images (4)রাজশাহী অফিস:রাজশাহী বিভাগের পরিবহণ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার বিকেল পৌনে ৫টা থেকে সকল রুটে বাস, ট্রাক চলাচল শুরু হয়। এর আগে ধর্মঘট নিয়ে রাজশাহী বিভাগীয় প্রশাসনের সাথে পরিবহণ শ্রমিকদের আলোচনা হয়েছে। প্রায় তিন ঘন্টা আলোচনার পরও কোন সমঝোতা না হওয়ায় ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা দিয়ে সভাস্থল ত্যাগ করেন পরিবহণ নেতারা। নিজেদের মধ্যে আলোচনার পর তারা তাদের পরবর্তী সিদ্ধান্ত ঘোষণা করা হবে বলে জানান শ্রমিক নেতারা।

পরে রাজশাহী মোটর শ্রমিক ইউনয়েনের কার্যালয়ে সভা করে তারা বিকেলে পৌনে ৫টার সময় ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন। এর পরই বিভিন্ন রুটে যান চলাচল শুরু হয়।

দুপুর ১টায় রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ে আলোচনায় বসেন বিভাগীয় প্রশাসন ও শ্রমিক ফেডারেশনের নেতারা। আলোচনায় বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহম্মদ, পুলিশের অতিরিক্ত ডিআইজি, জেলা প্রশাসক ও বগুড়া হাইওয়ে পুলিশ সুপার ছাড়াও পরিবহণ শ্রমিক ফেডারেশনের বিভাগীয় সভাপতি আব্দুল লতিফ মন্ডল ও সাধারণ সম্পাদক কামাল হোসেন রবি, রাজশাহী জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি সাদরুল ইসলাম উপস্থিত ছিলেন। শ্রমিক নেতারা তাদের দশ দফা দাবি তুলে ধরেন।