সকল মেনু

চলচ্চিত্রকে সুস্থ ধারায় ফিরিয়ে আনা হবে : সংসদে তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু -ফাইল ফটো
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু -ফাইল ফটো

ঢাকা, ১৫ নভেম্বর ২০১৫, নিরাপনিউজ : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, চলচ্চিত্রকে সুস্থ ধারায় ফিরিয়ে আনার লক্ষ্যে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।
তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য সুকুমার রঞ্জন ঘোষের এক সম্পূরক প্রশ্নের জবাবে আরো বলেন, দেশের চলচ্চিত্র শিল্পকে আধুনিক, রুচিশীল ও কার্যকর গণমাধ্যম হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সরকার চলচ্চিত্র নির্মাতাদের প্রতিবছর পূর্ণ দৈর্ঘ্য ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য অনুদান প্রদান করে থাকে। অনুদানপ্রাপ্ত এসব চলচ্চিত্র ইতোমধ্যে দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। এর মধ্যে কয়েকটি চলচ্চিত্র আন্তর্জাতিক পুরস্কার লাভেও সমর্থ্য হয়েছে।
হাসানুল হক ইনু বলেন, চলচ্চিত্রকে সরকার শিল্প হিসেবে ঘোষণা করেছে। এর ফলে চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও হল মালিকরা আর্থিক সুবিধা ভোগ করতে পারবেন। চলচ্চিত্রের জন্য দক্ষ কলা-কৌশলী তৈরির জন্য ‘বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট স্থাপন করা হয়েছে। ডিজিটাল চলচ্চিত্র নির্মাণে সহায়তা প্রদানের লক্ষ্যে এফডিসিকে আধুনিকায়ন ও সম্প্রসারণের ৫৯ কোটি ১৮ লাখ টাকার একটি প্রকল্প চলমান রয়েছে।
তিনি বলেন, সিনেমা হলের উন্নয়ন ও আধুনিকায়নের লক্ষ্যে ইতোমধ্যে সরকার একটি টেকনিক্যাল কমিটি ও একটি নীতিমালা প্রণয়ন কমিটি গঠন করেছে। দেশের প্রতিটি প্রেক্ষাগৃহ সংস্কার ও আধুনিকায়নে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top