সকল মেনু

জনপ্রশাসনের সব কর্মকর্তা-কর্মচারীকে ৬০ ঘণ্টা প্রশিক্ষণ

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক -ফাইল ফটো
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক -ফাইল ফটো

ঢাকা, ১৫ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : শুধু ঊর্ধ্বতন কর্মকর্তা নয়, এবার থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সব কর্মকর্তা কর্মচারীদের বছরে ৬০ ঘণ্টা প্রশিক্ষণ দেবে সরকার। দেশের উন্নয়ন গতিশীল রাখতেই এ ব্যবস্থা নেওয়া হচ্ছে।
রোববার (১৫ নভেম্বর) বিকেলে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক আনুষ্ঠানিকভাবে এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন।
ব্যক্তিগত কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তা, অফিস সহকারী, অফিস সহায়ক ও গাড়িচালকসহ মন্ত্রণালয়ের মোট ৩২৯ জন কর্মচারীকে ৫টি ব্যাচে এ প্রশিক্ষণ দেওয়া হবে।
উদ্বোধন অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী এবং অতিরিক্ত সচিব মো. ইব্রাহীম হোসেন খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক বলেন, দেশের উন্নয়নকে গতিশীল রাখতে দক্ষ জনপ্রশাসনের বিকল্প নেই। আর দক্ষ জনবল সৃষ্টিতে নিয়মিত প্রশিক্ষণ অপরিহার্য। জনপ্রশাসনকে জনবান্ধব করতে প্রশাসনে প্রতিনিয়ত যুক্ত হচ্ছে নতুন নতুন ধারণা ও কর্মকৌশল। এ ধারণা ও কর্মকৌশলের সঙ্গে খাপ খাইয়ে সেবা দেওয়ার জন্য দক্ষ কর্মচারী হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে।
এ ধরনের প্রশিক্ষণ সব মন্ত্রণালয়ে চালু করা হবে বলেও আশা প্রকাশ করেন প্রতিমন্ত্রী।
অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী বলেন, কর্মকালীন প্রশিক্ষণ কর্মচারীকে সব সময় সতেজ রাখে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top