সকল মেনু

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফ্রান্স সফর বাতিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফ্রান্স সফর বাতিল
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফ্রান্স সফর বাতিল

১৫ নভেম্বর ২০১৫, নিরাপদ নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফ্রান্স সফর বাতিল করা হয়েছে। ইউনেসকোর সাধারণ সম্মেলনে যোগ দিতে আগামীকাল সোমবার থেকে তিন দিনের সফরে তাঁর ফ্রান্সের রাজধানী প্যারিসে যাওয়ার কথা ছিল।

সরকারের উচ্চপর্যায়ের একটি সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর প্যারিস সফর বাতিলের সিদ্ধান্ত আজ রোববার দুপুরে নেওয়া হয়েছে। এই সফরের সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদের বৈঠকের কথা ছিল।

প্যারিসে ধারাবাহিক হামলায় শতাধিক মানুষের প্রাণহানি ও দেশটিতে জরুরি অবস্থা জারির পরিপ্রেক্ষিতে সিদ্ধান্তটি নেওয়া হয়েছে বলেই প্রাথমিক ধারণা করা হচ্ছে। এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা মন্ত্রণালয় থেকে জানানো হবে বলেই নিশ্চিত করে সূত্রটি।

তবে এর আগেই প্রধানমন্ত্রীর এই সফর নিয়ে ব্রিফিং করতে রবিবার বিকেল ৩টায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে পূর্ব নির্ধারিত সংবাদ সম্মেলনটি বাতিল করা হয়।

ওদিকে প্যারিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শহীদুল ইসলাম জানান, তিনি সেখানকার সার্বিক পরিস্থিতি সম্পর্কে ঢাকায় অবহিত করেছেন। প্রধানমন্ত্রীর সফরসংক্রান্ত সিদ্ধান্ত নেবে পররাষ্ট্র মন্ত্রণালয়।

প্রসঙ্গত, গত শুক্রবার প্যারিসের অন্তত ছয়টি স্থানে সন্ত্রাসী হামলায় শতাধিক মানুষ নিহত হয়েছে। ভয়াবহ এসব হামলায় আরও কয়েক শ ব্যক্তি আহত হয়।

হামলার পর দেশটির প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ জরুরি অবস্থা জারি করেন। একই সঙ্গে দেশটির সব সীমান্ত বন্ধের নির্দেশ দেন তিনি।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি দেড় হাজার সেনাসদস্য মোতায়েন করা হয়েছে। দেশটিতে আজ থেকে শুরু হয়েছে তিন দিনের জাতীয় শোক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top