খেলা

হারলো ভারত

inখেলাধূলা ডেস্ক: সেলকন ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে নিজেদের প্রথম ম্যাচে হেরে গেছে বিশ্বচ্যাম্পিয়ন ভারত। ওয়েস্ট ইন্ডিজের কাছে এক উইকেটে হেরে বাজে শুরুই হলো ভারতের। সদ্য আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জেতা ভারতের এই হার পুরোপুরি অপ্রত্যাশিত।
টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়কের সিদ্ধান্ত যথাযথ প্রমাণ করে দারুণ বোলিং করেন ক্যারাবিয়ান পেসাররা। দুইটি করে উইকেট নেন কেমার রোচ, টিনো বেস্ট ও সাবেক অধিনায়ক ড্যারেন সামি।
ভারতের পক্ষ্যে ব্যাটিংয়ে সর্বোচ্চ রান করেন রহিত শর্মা। পুরো পঞ্চাশ ওভার খেলে সাত উইকেটে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২২৯ রান। শক্তিশালী ব্যাটিং লাইন আপের এই মামুলী সংগ্রহ দেখেই বোঝা যায় কতোটা ভালো বোলিং করেছেন ক্যারাবিয়ান পেসাররা।
ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস দারুণ একটি ইনিংস খেলেন। তার ১০০ বলে ৯৭ রানের ইনিংসটিই মূলত ওয়েস্ট ইন্ডিজের জয় নিশ্চিত করে। চার্লসের ইনিংসে চারটি ছয় ও আটটি চারের মার রয়েছে।
ভারতের পেসাররাও এদিন ভালো বোলিং করেছেন। বিশেষ করে উমেশ যাদব। তিনি ৯ ওভার ৪ বলে ৪৩ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন। এছাড়া ইশান্ত শর্মা ও রবিচন্দ্রণ আশ্বিণ দুইটি করে উইকেটে দখল করেন।
স্কোর: ভারত ২২৯/৭, ৫০ ওভার (রহিত শর্মা ৬০, সুরেশ রায়না ৪৪)। ওয়েস্ট ইন্ডিজ ২৩০/৯, ৪৭.৪ ওভার (জনসন চার্লস ৯৭, ড্যারেন ব্রাভো ৫৫)। ফলাফল: ওয়েস্ট ইন্ডিজ এক উইকেটে জয়ী।
ভারতের পরের ম্যাচ ২ জুলাই কিংস্টনে। প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আর ওয়েস্ট ইন্ডিজ পরের ম্যাচে আবার খেলবে ভারতের বিপক্ষে। ৫ জুলাই পোর্ট অব স্পেনে অনুষ্ঠিত হবে ম্যাচটি।