সকল মেনু

শিগগিরই ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ের কাজ শুরু করা হবে : ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি

ঢাকা, ১২ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খুব শিগগিরই ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ের কাজ শুরু করা হবে।
রাজধানী ঢাকা ও বন্দরনগরী চট্টগ্রামের মধ্যে উন্নত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে এ রুটে এক্সপ্রেসওয়ে নির্মাণের জন্য নকশা প্রণয়নের কাজ চলছে উল্লেখ করে তিনি বলেন, চলতি নভেম্বরের শেষ সপ্তাহে কাঁচপুর ২য় সেতু, মেঘনা ২য় সেতু ও ২য় গোমতি সেতুর কাজও শুরু হচ্ছে।
ওবায়দুল কাদের আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় রাজধানীর তেজগাঁওস্থ ‘সড়ক ভবনে’ সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির ২৬তম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী দৃঢ়তার সাথে উচ্চারণ করেন, ‘কোনো ধরনের রাজনৈতিক তদবির ও অনুরোধে সড়ক ও জনপথ বিভাগে পদোন্নতি কিংবা বদলীর ব্যবস্থা চলবে না। যোগ্যতার বিচারে বদলি করা হবে। সরকারের কোনো ব্যক্তি যদি প্রকৌশলী বদলি নিয়ে তদবির করেন তাহলে সেটা সহ্য করা হবে না।’
দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান বসুন্ধরা সিমেন্ট এ সম্মেলনের গোল্ড স্পন্সর ছিলেন।
তিনি বলেন, রাজনৈতিক পরিচয় নয়, প্রকৌশলীদের যোগ্যতার মাপকাঠিতে পদোন্নতি ও বদলির ব্যবস্থা নেয়া হবে বলে।
যোগাযোগ আর দুর্নীতি এবং সড়ক আর দুর্নীতি একসময় সমার্থক ছিল উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘সেই কলঙ্ক আমরা মুছে দিতে পেরেছি। এখন এই মন্ত্রণালয়ে আর এ কথা নেই। এখন মানুষ আমাদের বিভাগগুলোকে প্রশংসা করে।’
অন্যান্যের মধ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এমএএন ছিদ্দিক এবং সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ফিরোজ ইকবাল অনুষ্ঠানে বক্তৃতা করেন। সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সমিতির সভাপতি আফতাব হোসেন এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ।
বসুন্ধরা সিমেন্টের জেনারেল ম্যানেজার (সেলস) খন্দকার কিংশুক হোসেন, ডেপুটি ম্যানেজার (টেকনিক্যাল সাপোর্ট) প্রকৌশলী মো. ইমাম আল কুদরত-ই এলাহী, ডেপুটি জেনারেল ম্যানেজার (টেকনিক্যাল সাপোর্ট) সরোজ কুমার বড়ুয়া, সেক্রেটারি টু এমডি (হেড অব রিকভারি সেল) মো. মাকসুদুর রহমান, ইভেন্ট ম্যানেজার মো সাইফুল ইসলাম রুবেল প্রমুখ এ সম্মেলনে উপস্থিত ছিলেন।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top