সকল মেনু

চট্টগ্রাম বৌদ্ধ বিহার পরিদর্শন করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

চট্টগ্রাম বৌদ্ধ বিহার পরিদর্শন করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ
চট্টগ্রাম বৌদ্ধ বিহার পরিদর্শন করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

শফিক আহমেদ সাজীব, ১১ নভেম্বর ২০১৫, নিরাপদ নিউজ :  চট্টগ্রাম নগরীর নন্দনকাননের ‘চট্টগ্রাম বৌদ্ধ বিহার’ পরিদর্শন করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

রাষ্ট্রপতি গতকাল বিহারে পৌঁছালে বাংলাদেশ বৌদ্ধ সমিতির নেতৃবৃন্দ এবং বিহারের ধর্মীয় গুরুরা তাকে স্বাগত জানান। এরপর তাকে বিহারের নিচতলার সম্মেলন কক্ষে নেওয়া হয়।

সেখানে রাষ্ট্রপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ বৌদ্ধ সমিতির সভাপতি অজিত রঞ্জন বড়ুয়া। রাষ্ট্রপতিকে উত্তরীয় পরিয়ে দেন চট্টগ্রাম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ জ্ঞানশ্রী মহাস’বির।

বৌদ্ধ সমিতির পক্ষ থেকে রাষ্ট্রপতির হাতে ক্রেস্ট তুলে দেন সমিতির সাধারণ সম্পাদক সুজিত বড়ুয়া। এরপর বিহারে রক্ষিত গৌতম বুদ্ধের ‘কেশধাতু’ (মাথার চুল) রাষ্ট্রপতিকে দেখানো হয়।

রাষ্ট্রপতির হাতে একটি ছোট আকারের স্মারক বুদ্ধ মূর্তি তুলে দেন সমিতির সহ-সভাপতি মৃগাঙ্ক প্রসাদ বড়ুয়া। সবশেষে রাষ্ট্রপতি আবদুল হামিদ মন্দির প্রাঙ্গণে একটি নাগেশ্বরের চারা লাগান।

‘মহামান্য রাষ্ট্রপতি বিহারের অধ্যক্ষ ও সমিতির নেতাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেছেন। রাষ্ট্রপতি হিসেবে এই প্রথমবার তিনি বিহারে এলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top