জাতীয় ঢাকা

কমিটি গঠন নিয়ে অন্তর্কোন্দল আওয়ামীলীগের

Al-mohanogor-devidedহটনিউজ২৪বিডি.কম মো:লিপু মুন্সী: ঢাকা মহানগর আওয়ামী লীগের কমিটিকে ভেঙে দুই ভাগ করার সিদ্ধান্তের পরও অন্তর্কোন্দল সামলাতে পারছে না ক্ষমতাসীন দল। দলের মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি একে বড় দলের স্বাভাবিক বিষয় বলছেন। আর সব দ্বন্দ্বের সমাধান করে চলতি মাসের মধ্যেই কমিটি ঘোষণার আশ্বাস দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।
নয় বছর পর, গত ডিসেম্বরে হয়ে গেল ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন। কিন্তু আগের কমিটি বিলুপ্ত করা হলেও সেদিন ঘোষণা করা হয়নি নতুন কমিটি। বরং সাংগঠনিক স্থবিরতার জন্য দলীয় সাধারণ সম্পাদকের কণ্ঠে ছিল তিরস্কারের সুর।
সৈয়দ আশরাফের এমন বক্তব্যের পর পেরিয়ে গেছে আরও ছয় মাস। এতদিনেও হয়নি দেশের প্রধান রাজনৈতিক দলের ঢাকা মহানগরের কমিটি। দলীয় সূত্রগুলো বলছে, কমিটিতে থাকা না থাকা নিয়ে দ্বন্দ্ব মেটাতে না পারাও এটা এক কারণ।
নেতৃত্বের এই বিরোধের মুখে সম্প্রতি দলীয় সভানেত্রী ঢাকাকে দলীয়ভাবে দুই ভাগ করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে। তবে এই সিদ্ধান্তেও জটিলতা কাটছে না। ওয়ার্ড পর্যায়ে অন্তর্দন্দ্ব আর কোন্দল মিটিয়েই দুই কমিটি করতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।
জাতীয় নির্বাচনের আগে দলের সাংগঠনিক দুর্বলতা কাটিয়ে, গতি সঞ্চার করতে যোগ্য সিদ্ধান্তই নেয়া হবে বলে আশা করছেন আওয়ামী লীগের এই নেতা।