অপরাধ রাজশাহী

দুর্বৃত্তদের গুলিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত

images (4)পাবনা ব্যুরো:পাবনা শহরের কাচারিপাড়া সাহারা ক্লাব এলাকায় সোমবার দুপুরে সন্ত্রাসীদের গুলিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা মামুনুর রশীদ মামুন (৩৫) নিহত এবং যুবলীগ নেতা টিপু হোসেন চৌধুরী (৩৬) গুরুতর আহত হয়েছেন।

পুলিশ ও এলাকাবাসী জানায়, কাচারি পাড়া এলাকার মৃত তোরাব আলী মেকারের ছেলে জেলা স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক কমিটির সদস্য মামুনুর রশিদ মামুন এবং একই এলাকার আলতাফ হোসেন চৌধুরীর ছেলে যুবলীগ নেতা টিপু স্থানীয় সাহারা ক্লাবে বসে দাবা খেলছিল। দুপুর ২ টার দিকে ৪/৫ জনের একদল দুর্বৃত্ত এসে তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয় লোকজন ছুটে এসে গুলিবিদ্ধ দু’জনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মামুনুর রশীদকে মৃত ঘোষণা করেন। আহত টিপুকে আশংকাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পুলিশ মামুনুর রশিদের লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।
এদিকে এ ঘটনার পর থেকে শহরে চরম আতংক বিরাজ করছে।
পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী হানিফুল ইসলাম জানান, তাৎক্ষনিকভাবে এই হতার কারণ জানা যায়নি। কারা কি কারণে গুলি করেছে তাও নিশ্চিত হওয়া যায়নি। তবে পূর্ব বিরোধের জের ধরে এ ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
আওয়ামীলীগ এ হত্যাকন্ডের জন্য বিএনপিকে দায়ী করেছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে পাবনা সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।