সকল মেনু

মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন

সেতু ইসলাম,মুন্সীগঞ্জ:মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতিসহ ৮টিতে আওয়ামী লীগ সমর্থক ও সাধারণ সম্পাদকসহ Munshiganj_District_Map_Bangladesh৭টিতে বিএনপি সমর্থকরা জয়লাভ করেছেন। রোববার দিবাগত রাত ১ টার দিকে ভোট গগনা শেষে প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট সালাহউদ্দিন ঢালী এ ফলাফল ঘোষণা করেন। এর আগে রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতি ভবনে আইনজীবীদের এক বছর মেয়াদী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন এ্যাড, সালাউদ্দিন ঢালী।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদের প্রার্থী নাসিরুজ্জামান খান ৮ ভোটের ব্যবধানে জয় পান। তিনি পান ৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি আব্দুল মান্নান পান ৯০ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রাথী আইনজীবী সমিতির সাবেক সভাপতি মুজিবুর রহমান পান ৭৪ ভোট। সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মুহাম্মদ মাসুদ আলম ৫৯ ভোটের ব্যবধানে জয় লাভ করেন। তিনি পান ১৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের কাজী নজরুল ইসলাম অসীম পান ৯৭ ভোট। বিএনপি সমর্থক মান্নান-মাসুদ পরিষদের সহ-সভাপতি পদে মো. সাইফুল ইসলাম মাহমুদ, লাইব্রেরী সম্পাদক মো. রেজাউর রাজ্জাক প্যারট, কোষাধ্যক্ষ মো. হান্নান মিয়া জুয়েল, ক্রীড়া ও নাট্য সম্পাদক মুহাম্মদ মজিবুর রহমান ও কার্যকরী সদস্য পদে সর্বোচ্চ ভোট পেয়েছেন জয় লাভ করেছেন হাবিবুর রহমান খান ও আকলিমা আকতার সুপ্তি। অন্যদিকে, আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে সর্বোচ্চ ভোট পেয়ে সিনিয়র সহ-সভাপতি পদে আব্দুল্লাহ আল-মাহমুদ আনোয়ার, সহ-সাধারণ সম্পাদক মাহবুবুর রশীদ সবুজ, দপ্তর সম্পাদক হোসেন আলী, ধর্ম বিষয়ক ও সমাজ কল্যাণ সম্পাদক মো. আলমগীর কবীর, কার্যকরী সদস্য পদে মো. নূর হোসেন, মনির হোসেন ও আতিকুর রহমান জুয়েল জয়ী হয়। এ নির্বাচনে সমিতির ২৬৬ টি ভোটের মধ্যে ২৬৩টি ভোট কাস্ট হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top