সকল মেনু

নজরুলের হত্যাকারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

ডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রামঃব্যবসায়ী নজরুল ইসলামের হত্যাকারিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কুড়িগ্রাম OLYMPUS DIGITAL CAMERAসদরের বেলগাছা ইউনিয়নের পলাশবাড়ী এলাকার মানুষ ফুঁসে উঠেছে। সোমবার ওই গ্রামের সর্বস্তরের মানুষ বিশাল বিক্ষোভ মিছিল শেষে সদর উপজেলা চত্বরে মানববন্ধন ও সমাবেশ করে। এখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বেলগাছা ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান, ঘোগাদহ ইউপি’র সাবেক চেয়ারম্যান শাহ আলম, যুবদল নেতা সুশীল চন্দ্র রায় প্রমূখ। এরপর বিক্ষোভকারীরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি হস্তান্তর করে।

অভিযোগ সূত্রে জানা যায়, কুড়িগ্রাম সদর উপজেলার বেলগাছা ইউনিয়নের পলাশবাড়ী পশ্চিম পাড়া গ্রামের নূর ইসলাম এর পূত্র সাদ্দাম হোসেন (২২) এর সাথে পার্শ্ববর্তী আলম মিয়ার কন্যা আনিছা বেগম (১৯) এর সাথে দুই বছর পূর্বে বিবাহ হয়। এই বিবাহে কন্যা পক্ষের সমর্থন ছিল না। গত ২১ জুন তারিখে রাত ৮টার দিকে আনিছার পিতা আলম মিয়া তার লোকজনসহ নূর ইসলামের বাড়ীতে আসে। সেখানে কথা কাটাকাটির এক পর্যায়ে আলম মিয়াসহ তার সঙ্গীরা ধারালো অস্ত্রের মাধ্যমে নূর ইসলামসহ পরিবারের লোকজনের উপর চড়াও হয়। এসময় নূর ইসলামের ছোট ভাই নজরুল ইসলাম (৩০) এগিয়ে এলে তাকে এলোপাথারী আঘাত করা হয়। তিনি কানে ও মাথায় আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পরেন। গুরুতর জখমী অবস্থায় তাকে প্রথমে কুড়িগ্রাম হাসপাতালে ও পরে রংপুর মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় ৩ দিন পর গত ২৩ জুন তিনি মৃত্যুবরণ করেন। এ ঘটনায় ২৪ জুন মৃতের ভাই তাজুল ইসলাম বাদি হয়ে ১০ জনের নামসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের নামে রংপুর কোতয়ালী থানায় একটি ইউডি মামলা দায়ের করেন। মামলা নং-৩০২/২০১৩। মামলার পর মূল আসামী আলম মিয়া গ্রেফতার হলেও বাকীরা এখনো ধরা ছোঁয়ার বাইরে থাকায় এলাকাবাসী হতাশা প্রকাশ করেছে। অপরাধীদের গ্রেফতারে পুরো এলাকার সর্বস্তরের লোকজন রাস্তায় নেমে এসেছে। তারা এ জঘন্য অপরাধের নিন্দাসহ বাকী আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল, মান্ববন্ধন ও সমাবেশ আয়োজন করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top