সকল মেনু

রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট

রাজশাহী ব্যুরো:দশ দফা দাবিতে সোমবার সকাল ৬টা থেকে রাজশাহী বিভাগের ৮ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু 2ef8cf6ed4a8747d41598574aa9a2609_XLহয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন বিভাগীয় কমিটি এ ধর্মঘটের ডাক দেয়। ধর্মঘটের ফলে সোমবার সকাল থেকে রাজশাহী বিভাগের সাথে ঢাকাসহ সারাদেশের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রাজশাহী থেকে বাস-ট্রাক, ট্রাংকলরি চলাচল বন্ধ রয়েছে।

পরিবহন ধর্মঘটের কারনে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন সাধারণ যাত্রীরা। সকাল থেকে তারা অটো রিক্সা, হিউম্যান হলার, মাইক্রোবাসসহ বিভিন্ন বিকল্প যানবাহনে চলাচল করলেও ভাড়া গুনতে হচ্ছে বেশি। সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী বিভাগের আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক কামাল হোসেন রবি জানান, শ্রমিকদের নিয়োগপত্র প্রদান, হাইওয়ে পুলিশের চাঁদাবাজী ও হয়রানী বন্ধ এবং যমুনা সেতুঁর ওজন প্লাজায় অতিরিক্ত টাকা আদায় ও হয়রানি বন্ধ সহ তাদের দশ দফা দাবি দীর্ঘ সময় ধরে উপেক্ষিত হয়ে আসছে। প্রশাসনের পক্ষ থেকে বার বার আশ্বাস প্রদান করা হলেও এখন পর্যন্ত তাদের দাবি মেনে নেওয়ার ব্যাপারে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। এ অবস্থায় তারা বাধ্য হয়ে ধর্মঘটের ডাক দিয়েছে বলে দাবি করছেন পরিবহণ শ্রমিকরা।

শ্রমিক নেতারা জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা তদের কর্মসূচি অব্যাহত রাখতে চান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top