খুলনা জাতীয়

মেহেরপুরে বাল্য বিবাহ বন্ধ করল প্রশাসন

Meherpur_District_Map_Bangladesh-6মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুরে প্রশাসনের হ¯তক্ষেপে ও স্থানীয় সাংবাদিকদের সহযোগীতায় স্কুল ছাত্রী খুশি (১৩) ও স্কুল ছাত্র বিপ্লব(১৭) এর বাল্য বিবাহ আজ সোমবার দুপুরে বন্ধ হয়েছে।

প্রাপ্ততথ্যমতে, জেলার গাংনী উপজেলার তেতুঁলবাড়ীয়া ইউনিয়নের পলাশীপাড়া গ্রামের এনামূল হকের মেয়ে স্থানীয় তেতুঁলবাড়ীয় মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী খুশি (১৩) ও একই এলাকার তাজুল ইসলামের ছেলে দশম শ্রেণীর ছাত্র বিপ্লব (১৭) বিয়ের দিন ধার্য করা হয়েছিল আজ সোমবার। বাল্য বিবাহের বিষয়টি স্থানীয় সাংবাদিকরা প্রশাসনকে জানালে প্রথমে পুলিশ পাঠিয়ে বিয়ে বন্ধ করার নির্দেশ দেয় প্রশাসন। প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে আজ সোমবার বিয়ের আয়োজন করে উভয় পক্ষ। বিয়ের খবর শুনে গাংনী উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও (ভূমি) সহকারী কমিশনার ইমরান হোসেন পুলিশ নিয়ে বর ও কনের বাড়িতে উপস্থিত হয়ে উভয়ের অভিভাবকের কাছ থেকে বিয়ে না দেওয়ার মুসলেকা নিয়ে এ বাল্য বিবাহ বন্ধ করে দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান হোসেন জানান, বাল্য বিবাহের সংবাদ পেয়ে উপজেলার পলাশীপাড়া গ্রামে উপস্থিত হয়ে বাল্য বিবাহের কুফল সর্ম্পকে উভয় পরিবারকে অবহিত করা হয়েছে। এবং বাল্য বিবাহ না দেওয়ার জন্য মুসলেকা নিয়ে তা বন্ধ করা হয়েছে।