সকল মেনু

চাঁদপুর পৌরসভার প্রায় ৬১ কোটি টাকার বাজেট ঘোষণা

budtet-0120130606103446নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: চাঁদপুর পৌরসভার ২০১৩-২০১৪ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেট ঘোষণা করেন চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহামেদ।

চাঁদপুর পৌর পাঠাগারে সাংবাদিক, জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ পৌরবাসীর ব্যাপক উপস্থিতিতে পৌর মেয়র ৬০ কোটি ৬৮ লাখ ৪৮ হাজার ২০৭ টাকার এ বাজেট ঘোষণা করেন। এ সময় তিনি পৌরসভার উন্নয়নে ও পৌরবাসীর নাগরিক সুবিধা বৃদ্ধির লক্ষে তার ও পৌর পরিষদের অক্লান্ত চেষ্টার কথা তুলে ধরেন। তিনি জানান ২০০৮ সালে পৌরসভার আয়তন ছিলো ৯ বর্গ কিলোমিটার। বর্তমানে তা বৃদ্ধি পেয়ে ২২ বর্গ কিলোমিটারে উন্নীত হয়েছে। আরো প্রায় ৪ বর্গ কিলোমিটার বৃদ্ধি করার কাজ প্রক্রিয়াধীন রয়েছে। পৌরসভার আয়তন যতো বৃদ্ধি পাবে তার নাগরিক সুবিধাও তেমনভাবে বৃদ্ধি পাবে।

এবারের বাজেটে আয়-ব্যয় ঠিক রেখে রাজস্ব আয় ধরা হয়েছে ২২ কোটি ৫ লাখ ৬৫ হাজার ১৩ টাকা। আর উন্নয়ন বাজেট ধরা হয়েছে ৩৭ কোটি ৯৭ লাখ ৫০ হাজার টাকা। গত ২০১২-১৩ অর্থ বছরে ৫৫ কোটি টাকার বাজেট ঘোষিত হয়েছিলো। যা এবারের তুলনায় প্রায় ৬ কোটি টাকা কম।

বাজেট অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ ইসমাইল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ আমির জাফর। আরো বক্তব্য রাখেন জেলা ক্যাবের সভাপতি জীবন কানাই চক্রবর্তী, চাঁদপুর দোকান মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মোস্তাক হায়দার চৌধুরী।

বাজেট অধিবেশনে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদ, সাধারণ সম্পাদক মোঃ শরীফ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মিলন, সদস্য শহীদ পাটওয়ারী, পৌর সচিব মোঃ আবুল কালাম ভূঞা, নির্বাহী প্রকৌশলী এ এইচ এম শামছুদ্দোহা, পৌর প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, পৌর কর্মচারী সংসদের সভাপতি আব্দুর রশিদ সর্দার, বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান মজু বেপারী, রাধা গোবিন্দ ঘোষ প্রমুখ। বাজেট অধিবেশন উপস্থাপন করেন পৌর প্রশাসন বিভাগের প্রধান সহকারী মোঃ মফিজ উদ্দিন হাওলাদার।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top