সকল মেনু

নেদারল্যান্ডস সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আগামীকাল

নেদারল্যান্ডস সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আগামীকাল
নেদারল্যান্ডস সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আগামীকাল

ঢাকা, ০৭ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : নেদারল্যান্ডস সফর শেষে আবারো সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আগামীকাল রবিবার বেলা সাড়ে ১১টায় সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন হবে।
৩ দিনের সফর শেষে গতকাল শুক্রবার দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটের আমন্ত্রণে গত ৩ নভেম্বর এই সফরে গিয়েছিলেন তিনি। সফরে ইউরোপের দেশটির সঙ্গে বাংলাদেশের চারটি চুক্তি সই হয়েছে।
চুক্তি সইয়ের আগে দ্বিপক্ষীয় বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন শেখ হাসিনা। অন্যপক্ষের নেতৃত্বে ছিলেন ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুট। ওই বৈঠকের পর এক যুক্ত বিবৃতিতে বলা হয়, জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে এবং বিনিয়োগ ও বাণিজ্য বৃদ্ধিতে ‘ব-দ্বীপ পরিকল্পনা’ বাস্তবায়নে একসঙ্গে কাজ করতে বাংলাদেশ ও নেদারল্যান্ডস একমত হয়েছে।
বৈঠকের আগে শেখ হাসিনা ডাচ রানী ম্যাক্সিমার সঙ্গে দেখা করেন। বাংলাদেশের অর্থনৈতিক উন্নতির প্রশংসা করেন রানী।
সফরের শেষ দিন বৃহস্পতিবার সকালে ডাচ ব্যবসায়ী নেতাদের নিয়ে এক সেমিনারে বাংলাদেশে বিনিয়োগ ও বাণিজ্যের সম্ভাবনাগুলো তুলে ধরেন শেখ হাসিনা। পরে তিনি ফল ও সবজি উৎপাদনকারী স্থাানীয় প্রতিষ্ঠান কর্নস্ট্রা অ্যান্ড কোম্পানি ও টমেটো ওয়ার্ল্ড পরিদর্শন করেন।
এরপর সন্ধ্যায় প্রবাসী বাংলাদেশিরা প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেয়। ওই অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, কোনো ষড়যন্ত্র বা ধ্বংসাত্মক কর্মকা- বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পারবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top