জাতীয় লিড নিউজ

ঢাকায় দৈনিক দু’টি ফ্লাইট চালাবে ওমান এয়ার

ঢাকায় দৈনিক দু’টি ফ্লাইট চালাবে ওমান এয়ার
ঢাকায় দৈনিক দু’টি ফ্লাইট চালাবে ওমান এয়ার

ঢাকা, ৪ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : ওমানের জাতীয় পতাকাবাহী বিমান সংস্থা ওমান এয়ার আগামী মার্চ থেকে ঢাকায় দৈনিক দু’টি ফ্লাইট পরিচালনা করবে। ওমানে প্রবাসী বাংলাদেশীদের সংখ্যা বেড়ে যাওয়ার প্রেক্ষিতে বিমান সংস্থাটি এ সিদ্ধান্ত নিয়েছে।
মঙ্গলবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে ওমান এয়ারের প্রধান পরিচালন কর্মকর্তা আব্দুল্লাহ আল বুসাইদী বলেন, ‘আগামী জানুয়ারীতে মাস্কাট-ঢাকা-মাস্কাট রুটে দৈনিক একটি ফ্লাইট পরিচালনা করা হবে। তবে এই রুটটি ব্যাপক বাণিজ্যিক সম্ভাবনাময় হওয়ায় মার্চ থেকে একটির পরিবর্তে দু’টি ফ্লাইট পরিচালনা করা হবে।’
তিনি বলেন,‘ওমান সরকার সম্প্রতি বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি বিশেষ করে অধিকসংখ্যক প্রকৌশলী নেওয়ায় এই রুটে যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে।’
গত ২৫ অক্টোবর থেকে ওমান এয়ার মাস্কাট-ঢাকা ফ্লাইট পরিচালনা শুরু করে। চট্টগ্রামেও এই বিমান সংস্থার ফ্লাইট চালু রয়েছে।
বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ওমান এয়ারের ফ্লাইট সংখ্যা বাড়ানোর অনুমোদন দিয়েছে। সপ্তাহে ১৪ থেকে ৪২টি ফ্লাইট পরিচালনা করতে পারবে।
আব্দুল্লাহ আল বুসাইদী বলেন, ‘আমরা এই সুযোগ কাজে লাগিয়ে ফ্লাইট সংখ্যা বাড়ানোর উদ্যোগ নিয়েছি।’ বাংলাদেশের যাত্রীরা মাস্কাট হয়ে মধ্যপ্রাচ্য ও ইউরোপের দেশে যেতে পারবেন বলে তিনি জানান।
তিনি আরো জানান,ওমানের সালা ও সোহার মত বড় শহরগুলোতে ঢাকার সাথে সরাসরি ফ্লাইট চালুর পরিকল্পনা রয়েছে।
ওমান এয়ারের এই কর্মকর্তা বলেন,‘মাস্কাটের পর সবচেয়ে বেশি বাংলাদেশী থাকেন সালা শহরে। তাই আমরা ঢাকার সাথে এখানে সরাসরি ফ্লাইট চালু করতে চাই।’
তিনি বলেন,বিমান সংস্থাটি বাংলাদেশে ওমানের পর্যটন শিল্পকে তুলে ধরতে কাজ করবে।একইসাথে বাংলাদেশের পর্যটন শিল্পে ওমানের বিনিয়োগ আকর্যনেও আমরা কাজ করবো। বাংলাদেশ ওমান পর্যটকদের কাছে আকর্যনীয় স্থান অভিহিত করে তিনি আরো বলেন,বাংলাদেশের পর্যটন শিল্প বিকাশে ওমান এয়ার কাজ করবে।
সংবাদ সম্মেলনে ওমানের জনশক্তি ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের আন্ডার সেক্রেটারি হামিদ খামিস এবং ওমান এয়ার বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খন্দকার এ কবীর উপস্থিত ছিলেন।
বর্তমানে ২৩০ আসন সংবলিত চারটি ফ্লাইট সপ্তাহে পরিচালনা করছে বিমান সংস্থাটি।-বাসস