সকল মেনু

সংসদ ভবনের মূল নকশা জমা দিতে আদালতের নির্দেশ

সংসদ ভবনের মূল নকশা জমা দিতে আদালতের নির্দেশ
সংসদ ভবনের মূল নকশা জমা দিতে আদালতের নির্দেশ

ঢাকা, ০৪ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : স্থপতি লুই আই কানের তৈরি জাতীয় সংসদ ভবনের মূল নকশা আগামী তিন মাসের মধ্যে আদালতে জমা দিতে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।
বুধবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে তিন সদস্যের আপিল বেঞ্চ সংসদ সচিবালয়ের সচিবকে এ নির্দেশ দেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
এ ব্যাপারে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা বলেন, স্পিকারের বাসভবন জাতীয় সংসদ ভবনের মূল নকশায় আছে কি না, এ-সংক্রান্ত এক আবেদনের পরিপ্রেক্ষিতে এ নির্দেশ দেয়া হয়েছে।
এর আগে গত ১৩ অক্টোবর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় শেরেবাংলা নগরে সচিবালয় স্থানান্তরের প্রকল্প নিয়ে আলোচনা হয়। জাতীয় সংসদের স্থপতি লুই কানের মূল নকশা প্রকল্পে অনুসরণ করা হয়েছে কি না, তা যাচাইয়ের জন্য প্রকল্পটি আটকে যায়।
একনেক থেকে বলা হয়, মূল নকশাটি যুক্তরাষ্ট্র থেকে আনার পর যাচাই-বাছাই শেষে সচিবালয় স্থানান্তরের প্রকল্পটি আবার অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top