সকল মেনু

অ্যামনেস্টির মন্তব্যের প্রতিবাদ জানাবে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

অ্যামনেস্টির মন্তব্যের প্রতিবাদ জানাবে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী
অ্যামনেস্টির মন্তব্যের প্রতিবাদ জানাবে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ০১ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ: আন্তর্জাতিক মানবাধিতার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের সম্পর্কে যে ‘ধৃষ্ঠতাপূর্ণ’ মন্তব্য করেছে, তার কড়া প্রতিবাদ জানাবে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।
এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী বলেন, অ্যামনেস্টির মন্তব্যের প্রতিবাদে আমাদের যা করা দরকার, আমরা তার সবই করব। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বক্তব্য পররাষ্ট্র মন্ত্রণালয় গভীর মনযোগের সঙ্গে স্টাডি করছে। এতে যেসব কটুক্তি রয়েছে, আমরা তার জবাব দেব। এতে অনেক বক্তব্যই আছে অগ্রহনযোগ্য। আমরা তার কড়া প্রতিবাদ জানাব। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ নিয়ে কটুক্তি করার অধিকার কারও নেই।
পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী রোববার পররাষ্ট্র মন্ত্রালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন নেদারল্যান্ডস সফর উপলক্ষে যে এক সংবাদ সম্মেলন করেন। ওই সংবাদ সম্মেলনে একজন সাংবাদিক অ্যামনেস্টির মন্তব্য নিয়ে প্রশ্ন রাখেন। সংবাদ সম্মেলনে উপস্থিত পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এই প্রশ্নের জবাব দেন।
উল্লেখ্য, গত ২৭ অক্টোবর লন্ডনভিত্তিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এক বিবৃতিতে বলে, ২ নভেম্বর বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের রিভিউ পিটিশনের শুনানি হবে। তাদের দণ্ড বহাল রাখা হলে তাদের মৃত্যুদণ্ড রহিত করার আর কোন আইনি পন্থা থাকবে না। তাদের বিচার ও আপিল প্রক্রিয়া ছিল সুষ্পষ্টভাবে ত্রুটিপূর্ণ। তারা যেহেতু মৃত্যুদন্ডের মুখোমুখি, সেহেতু চুড়ান্ত অবিচার কয়েকদিন পরেই ঘটতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top