সকল মেনু

অটোরিকশার বর্ধিত ভাড়া : অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে চলছে অভিযান

ফাইল ছবি
ফাইল ছবি

১ নভেম্বর ২০১৫, নিরাপদ নিউজ: ঢাকা মহানগরীতে মিটার অনুযায়ী অটোরিকশার বর্ধিত ভাড়া কার্যকর করে তা আদায়ের যে নির্দেশ দিয়েছিল বিআরটিএ, সেটা রবিবার থেকে কার্যকর হয়েছে।

এদিকে রাজধানীর মানিকমিয়া অ্যাভিনিউসহ ৬টি স্পটে সিএনজি চালিত অটোরিকশার অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে। ঢাকা জেলা প্রশাসন পরিচালনা করছে আরও ৩টি ভ্রাম্যমাণ আদালত।

রবিবার সকাল সাড়ে ১০টার দিকে মানিক মিয়া অ্যাভিনিউয়ে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
মন্ত্রী কয়েকটি সিএনজি চালিত অটোরিকশা থামিয়ে চালক ও যাত্রীর সঙ্গে কথা বলে জানান, মিটারের নিয়ম মেনেই চলছেন চালকরা। যাত্রীরাও এতে সন্তুষ্ট।

এ সময় মন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনতেই এ অভিযান। এ অভিযান শুধু একদিনের জন্য নয়, প্রতিদিন চলবে।’
ওবায়দুল কাদের সিএনজি চালিত অটোরিকশার অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে অভিযোগ জানাতে বিআরটিএ’র ৪টি নম্বরও উল্লেখ করেন। নম্বরগুলো হচ্ছে- ৯১১৩১৩৩, ৫৮১৫৪৭০১, ৯১১৫৫৪৪, ৯০০৭৫৭৪। অফিস চলাকালীন সময়ে এসব নম্বরে ফোন করে যে কেউ অভিযোগ দিতে পারবেন।

মানিক মিয়া অ্যাভিনিউয়ে দু’টি ভ্রাম্যমাণ আদালত ছাড়াও রামপুরা, খিলক্ষেত, কলাবাগান, কারওয়ানবাজারে অভিযান পরিচালনা করছে বিআরটিএ। রাজধানীর ৬টি স্পটে তারা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন। এছাড়া চালক, মালিক, বিআরটিএ ও ট্রাফিক পুলিশের সমন্বয়ে মনিটরিং টিমও কাজ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top