সকল মেনু

‘মরে যাব, তবু একচুলও নড়ব না’

এমপিওভুক্তির দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষক
এমপিওভুক্তির দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষক

ঢাকা, ৩০ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : এমপিওভুক্তির দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষক। শুক্রবার সকাল ১০টা থেকে এই কর্মসূচি চলছে।
নিম্নমাধ্যমিক-মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, কারিগরি ও মাদ্রাসার স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার দাবিতে এই শিক্ষকেরা আন্দোলন করছেন।
ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, শিক্ষকদের অনেকে বুকে-পিঠে বিভিন্ন স্লোগান লিখে সড়কে শুয়ে আছেন। তাদের মধ্যে কয়েকজন নারী শিক্ষকও রয়েছেন।
বরিশালের বানারীপাড়া সৈয়দকাঠি ইসলামিয়া কলেজের শিক্ষক রুনা খানম বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আমরণ অনশন কর্মসূচি চলবে। মরে যাব, তবু দাবি থেকে একচুলও নড়ব না।
অমল কান্তি দে নামের এক শিক্ষকের বুকে-পিঠে লেখা, মাননীয় প্রধানমন্ত্রী, এমপিও দিয়ে জীবন বাঁচান। এমপিওবিহীন ১৫ বছর—কী যে কষ্ট, কী যে যন্ত্রণা!
অমল কান্তির জানান, তিনি চট্টগ্রামের ফতেহাবাদ কলেজের কম্পিউটার বিভাগের শিক্ষক। স্ত্রী-সন্তান নিয়ে তিনি মানবেতর জীবনযাপন করছেন। তিনি বলেন, ‘এমপিও না দিলে আমি আর ঘরে ফিরব না। আমরা কেউ ঘরে ফিরব না।’
নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি এশারত আলী জানন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে তাকিয়ে আছি। তিনি আমাদের দাবি পূরণ করবেন বলে আশা করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরণ অনশন কর্মসূচি চলবে।
আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে আলাপ করে জানা গেছে, এমপিওভুক্তির দাবিতে কয়েক দিন ধরে তারা আন্দোলন করছেন। দাবি পূরণের ব্যাপারে কোথাও থেকে কোনো আশ্বাস না পেয়ে তারা আমরণ অনশন কর্মসূচির পথ বেছে নিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top